পূব হাওয়া আজ দেয়যে দোলা মনে,
দক্ষিণ হাওয়া বারতা  বয়ে আনে,
লেগেছে ফাগুন বনের কিনারে,
বসন্তের এই মাতাল সমীরে।
আকাশে আজ শুধু রঙের মেলা,
আঙিনায় তাই ফাগুন রঙের খেলা,
এসেছে ফাগুন গাইছে কোকিল তাই,
জোৎস্না হাসে  আলোর মহীমায়।
ওরে আয়রে সবাই মাতরে আনন্দে;
খুলে দে দ্বার দেখরে বাহিরে
রঙের  খেলায় মেতেছে আজ সবাই,
প্রাণ ঢেলেছে বসন্তেরই গানে।
থাকিসনা তুই আপন ঘরের কোণে,
প্রকৃতি আজ ভরেছে যৌবনে
মেলে দে প্রাণ প্রকৃতির এই কোলে,
গান গা সেই চেনা বাঁশির সুরে।।